১০ কোটি টাকা আত্মসাৎ: চাটখিলে পোস্ট মাস্টার ৩ দিনের রিমান্ডে

0
254

নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া সাব-পোস্ট অফিসের ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আটক পোস্টমাস্টার নুর করিমকে তিন দিনের রিমান্ডে নিয়েছে জেলা সমন্বিত দুর্নীতি দমন কমিশন।

মঙ্গলবার জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের মাধ্যমে তাকে ৩ দিনের রিমান্ডে নেয়া হয়। সোমবার তাকে গ্রেফতার করে দুদক টিম।

দুদকের সহকারী পরিচালক সুবেল আহমদ জানান, রিমান্ডে পোস্টমাস্টার নুর করিম জানিয়েছেন, ৪ কোটি টাকা আত্মসাৎ করার কথা তার মনে পড়ছে। এ টাকার মধ্যে তার আত্মীয়া সেলিনা আক্তারের নামে ১ কোটি টাকা দিয়ে ৮ শতাংশ জমি, খালাতো বোন সাহিদা আক্তারের নামে খিলপাড়ায় ২৪ লাখ টাকার জমি, প্রবিবেশী ভাগ্নের নামে ১০ লাখ টাকার জমি এবং ৬০ লাখ টাকা খরচ করে বড় ছেলেকে আমেরিকায় পাঠিয়েছেন। এছাড়া ২৫ লাখ টাকায় একটি জমির বায়না করেছেন। পেস্টমাস্টারকে জিজ্ঞাবাদ অব্যাহত রয়েছে।

নোয়াখালী ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মনিরুজ্জামান ও দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক সুবেল আহমদ জানান, এলাকাবাসী ও কয়েকজন গ্রাহক গোপনে অভিযোগ করেন, ১৮ বছর ধরে খিলপাড়া সাব-পোস্ট অফিসের পোস্টমাস্টার নুর করিম বিভিন্ন সময় গ্রাহকের মেয়াদি ও সাধারণ হিসাবসমূহে জমা রাখা টাকা গ্রাহকবইতে এন্ট্রি করলেও সরকারি হিসেবে এন্ট্রি না করে প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

এ অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগ প্রাথমিক তদন্ত করে বিশাল অঙ্কের টাকা আত্মসাতের প্রমাণ পায়। একপর্যায়ে পোস্টমাস্টার টাকা আত্মসাতের কথা স্বীকার করে দুই দফায় ৩৮ লাখ ৫০ হাজার টাকা জমা দেন। টাকা জমা দেয়ায় দুর্নীতির বিষয়টি দৃঢ়ভাবে প্রমাণিত হয়। এরপরই দুদক তদন্ত ভার গ্রহণ করে।

উৎসঃ যুগান্তর

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here