খালেদা জিয়াকে ওকালতনামায় সই করতে না দেয়ায় স্বরাষ্ট্র সচিবসহ ৫ জনকে নোটিশ

0
134

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার ওকালতনামায় স্বাক্ষর করতে না দেয়ার অভিযোগ এনে স্বরাষ্ট্র সচিবসহ পাচঁজনকে আইনি নোটিশ পাঠিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

মঙ্গলবার খালেদা জিয়ার এই আইনজীবী ৪৮ ঘন্টার মধ্যে খালেদা জিয়ার সইসহ ওকালতনামা চেয়ে রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র সচিব, ঢাকা জেলা প্রশাসক, পুলিশের মহাপরিদর্শক, আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারেন্টেন্ড বরাবর এ নোটিশ পাঠানো হয়।

৪৮ ঘন্টার মধ্যে খালেদা জিয়াকে যদি ওকালতনামায় স্বাক্ষর করতে না দেয়া হয়, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন এই আইনজীবী।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়া দীর্ঘ দিন ধরে কারাগারে আছেন। আইনগত অধিকার থেকে বারবার তাকে বঞ্চিত করা হচ্ছে। তাকে ওকালতনামায় পর্যন্ত সাক্ষর করতে দেয়া হচ্ছে না। যেটা একজন বন্দির অধিকারের মধ্যে পড়ে। এটা তার আইনগত অধিকার, সাংবিধানিক অধিকার।

তিনি বলেন, ওনার (খালেদা জিয়া) কাছে আমরা ওকালত নামা পৌছাতে পারছি না। বার বার দিয়েছি। স্বাক্ষর করা ওকালতনামা পাচ্ছি না। যে কারণে তার পক্ষে আইনি পদক্ষেপ নিতে বাধাগ্রস্থ হচ্ছি। আজ ৪৮ ঘন্টা সময় বেধে দিয়ে আইনি নোটিশ পাঠিয়েছি।

তিনি বলেন, ওকালত নামা ছাড়া আদালতে একজন বন্দির প্রতিনিধিত্ব করা যায় না। এ কারণে খালেদা জিয়ার মামলার কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমরা আশা করব খালেদা জিয়াকে তার আইনগত অধিকারটুকু ভোগ করার ব্যবস্থা করে দেয়া হবে।

উৎসঃ যুগান্তর

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here