হেলিকপ্টার বিধ্বস্তে নিহতই হলেন লেস্টার প্রেসিডেন্ট

0
87

শনিবার রাতে মর্মান্তিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় লেস্টার সিটির মালিক ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা যে বেঁচে থাকার কথা নয়, সেটা ধারনাই করা হয়েছিল শুরুতে। তবে, কারও পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য না পাওয়ার কারণে রোববার বলা যায়নি সত্যিই ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা বেঁচে আছেন কি না।

তবে শেষ পর্যন্ত, ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, কিং পাওয়ার স্টেডিয়ামের কার পার্কিংয়ে বিধ্বস্ত হওয়ার পর হেলিকপ্টারে সঙ্গে সঙ্গে আগুন লেগে যাওয়ার ঘটনায় নিহত হয়েছেন লেস্টার সিটির প্রেসিডেন্ট ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা। শুধু ক্লাব প্রেসিডেন্টই নয়, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় তার সঙ্গে নিহত হয়েছেন আরও চার ব্যক্তি। অর্থ্যাৎ, হেলিকপ্টারে থাকা ৫ জনের কেউই বেঁচে নেই।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হোম ভেন্যু কিং পাওয়ার স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্যাচ ছিল স্বাগতিকদের। ওই ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলে অমিমাংসিতভাবে। সেই ম্যাচ দেখেই ফিরছিলেন লেস্টার সিটির মালিক। লন্ডন থেকে প্রাইভেট হেলিকপ্টারে করে হোম ভেন্যুর ম্যাচ দেখতে আসতেন ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা। সে ধারাবাহিকতায় শনিবারও এসেছিলেন তিনি। ম্যাচ শেষে ফিরে যাওয়ার মুহূর্তেই হেলিকপ্টার বিধ্বস্তের দুর্ঘটনায় পড়েন তিনি।

কিং পাওয়ার স্টেডিয়ামের মাঝ মাঠ থেকেই হেলিকপ্টারটি আকাশে ওড়ে। মাঠের ভেতরের অংশ পার হয়ে কার পার্কিং এলাকায় গিয়েই বিকট শব্ধে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। সঙ্গে সঙ্গেই আগুনের লেলিহান শিখা গ্রাস করে ফেলে যান্ত্রিক যানটিকে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে সব শেষ। হেলিকপ্টারের ভেতরে থাকা সবাই আহত হওয়ার পর আগুনে দগ্ধ হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন।

লেস্টার সিটি ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে জানানো হয় ভিচাই শ্রীবদ্ধনাপ্রভার মৃত্যুর সংবাদ। সেখানে লেখা হয়েছে, ‘অত্যন্ত দুঃখভারাক্রান্ত হৃদয় নিয়ে আমাদেরকে ঘোষণা করতে হচ্ছে, শনিবার সন্ধ্যায় আমাদের ক্লাব প্রেসিডেন্ট ভিচাই শ্রীবদ্ধনাপ্রভাসহ আরও চারজন- সবাই হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত হয়েছেন।’

লেস্টার সিটি প্রেসিডেন্টের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরই শোক নেমে আসে পুরো ইংল্যান্ডে। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে শুরু করে পুরো ফুটবল বিশ্বই যেন এ ঘটনায় বাকরূদ্ধ হয়ে পড়ে। ওই হেলিকপ্টারে শ্রীবদ্ধনাপ্রভা উঠেছিলেন তার মেয়ে ভোমাসকে সঙ্গে নিয়ে। ছিলেন দু’জন পাইলট এবং অন্য আরও এক ব্যাক্তি। যার পরিচয় এখনও জানা যায়নি।

২০১০ সালে আনুমানিক ৩৯ মিলিয়িন ইউরোর বিনিময়ে লেস্টার সিটির মালিকানা গ্রহণ করেন থাইল্যান্ডের শিল্পপতি ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা। ২০১৫-১৬ মৌসুমে তার মালিকানাধীনেই প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হয় লেস্টার সিটি।

জাস্ট নিউজ

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here