এরশাদের অবস্থা আশঙ্কাজনক, লাইফ সাপোর্টেঃ স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক

0
102

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ (এইচএম) এরশাদের অবস্থা আরও অবনতি হয়েছে। এই মুহূর্তে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১ জুলাই) বিকেলে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন এরশাদকে দেখে তিনি সাংবাদিকদের এতথ্য জানান। এসময় এরশাদের ভাই, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা উপস্থিত ছিলেন।

এরশাদের সরকারের মন্ত্রী অবসরপ্রাপ্ত কর্নেল আবদুল মালেকের ছেলে জাহিদ মালেক বলেন, ‘ওনার অবস্থা ক্রিটিক্যালই বলা যায়। লাইফ সাপোর্টে আছে। ওভারঅল সিচুয়েশন ক্রিটিক্যাল।

তিনি আরও বলেন, ‘ডাক্তাররা সকলেই মত দিয়েছেন, এ মুহূর্তে বাইরে নেয়ার মতো অবস্থা নেই। এখন যত ধরনের চিকিৎসা দেওয়া সম্ভব, তা এখানেই দেওয়া সম্ভব। এখন বাকিটা আল্লাহর ইচ্ছা।’

এর আগে দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এরশাদের স্বাস্থ্যের বিষয়ে ব্রিফিং করেন জি এম কাদের।

মৃত্যুর খবরগুলোকে ‘গুজব’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘তিনি এখনও জীবিত আছেন। আজ সকালে আমি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেখতে গেলে তিনি চোখ মেলে তাকিয়ে থাকেন। তবে মুখে অক্সিজেন লাগানো থাকার কারণে কথা বলতে পারেননি। তিনি শঙ্কামুক্ত নন। কারণ তার বয়স অনেক হয়েছে। তাই তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। তার অবস্থা অপরিবর্তিত আছে।’

৯০ বছর বয়সী সংসদীয় বিরোধী দলীয় নেতার বস্থা সংকটাপন্ন হলে গত বুধবার (২৬ জুন) সকাল ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সাবেক রাষ্ট্রপতি এরশাদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন। কয়েক মাস ধরে হাসপাতাল ও বাসার মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়ে তাঁর জীবন।

উৎসঃ ‌‌‌ব্রেকিংনিউজ

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here