পাকিস্তানকে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ!

0
77

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়েছে খুদে টাইগাররা। ফাইনাল ম্যাচটি নেপালের এএনএফএ কমপ্লেক্স গ্রাউন্ডে শনিবার দুপুর সোয়া তিনটায় শুরু হয়।

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশের কিশোররা। বিরতির পর পাকিস্তান সমতায় ফেরে। এরপর ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখানে বাংলাদেশ জয় তুলে নেয় ৪-৩ ব্যবধানে।

এর আগে ভারতকে নাটকীয়ভাবে পেনাল্টি শুটআউটে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আর দ্বিতীয় সেমিতে নেপালকে বড় ব্যবধানে হারিয়ে শেষ দুইয়ে পা রাখে পাকিস্তান।

প্রথম সেমিতে ভারতের বিপক্ষে পেনাল্টি শুটআউটে ৪-২ ব্যবধানে জিতেছিল লাল-সবুজরা। তাই অপেক্ষাটা ছিল কে হতে যাচ্ছে ফাইনালে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী। সেটাও নিশ্চিত হয়ে যায় দ্বিতীয় সেমিতে। আয়োজক দেশ নেপালকে ৪-০ গোল ব্যবধানে হারিয়ে শক্ত প্রতিদ্বন্দ্বিতার জানান দিয়েছিল পাকিস্তান।

গ্রুপ পর্বে মালদ্বীপকে ৯-০ ও নেপালকে ২-১ ব্যবধানে হারিয়ে সেমি নিশ্চিত করেছিল লাল-সবুজ জার্সিধারীরা। সেমিতে ভারতকে পেনাল্টি শুট আউটে ৪-২ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মাসুদ আনোয়ার পারভেজের শিষ্যরা। অন্যদিকে গ্রুপ পর্বে ভারতকে ২-১ ও ভুটানকে ৪-০ ব্যবধানে হারিয়ে সেমি নিশ্চিত করে নেপালকে একই ব্যবধানে হারিয়ে সাফ ফুটবলের ফাইনালে পা রাখে পাকিস্তান।

মাত্র আড়াই মাস অনুশীলন করিয়ে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টের ফাইনালে উঠে কোচ মাসুদ আনোয়ার পারভেজের শিষ্যরা। সবশেষ ২০১৫ সালে এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার সেই শিরোপা পুনরুদ্ধারের মিশনে নেমেছিল মেহেদী-উচ্ছ্বাসরা।

-আরটিএনএন

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here